অন্তঃসত্ত্বা অবস্থায় ফের গর্ভধারণ, ফুটফুটে দুটি সন্তানের জন্ম দিলেন এই যুবতী

অন্তঃসত্ত্বা অবস্থায় ফের গর্ভধারণ, ফুটফুটে দুটি সন্তানের জন্ম দিলেন এই যুবতী


বর্তমানে সোশ্যাল মিডিয়া এমন একটি প্ল্যাটফর্ম যা বিশ্বের যে কোন প্রান্তের খবর আমাদের কাছে পৌঁছে দেয় নিমেষের মধ্যেই। সুখ, দুঃখ কিংবা আশ্চর্যজনক, সমস্ত রকম খবরই লক্ষ্য করা যায় সোশ্যাল মিডিয়ায়। সব মিলিয়ে মনোরঞ্জন প্রদানের শীর্ষে রয়েছে সোশ্যাল মিডিয়া।

বর্তমানে এমন একটি ঘটনা ভাইরাল হয়েছে যা দেখে অবাক হয়ে গেছেন নেটিজেনরা। নাম রেবোকা রবার্টস।অন্তঃসত্ত্বা অবস্থায় ফের একবার গর্ভধারণ করলেন তিনি। এরপরেই জন্ম হয় দুই সন্তানের। দুই সন্তানের বয়সের পার্থক্য মাত্র তিন সপ্তাহ।

আরো পড়ুন -  'বাদাম দাদা কাঁচা বাদাম' গেয়ে নেটদুনিয়ায় রাতারাতি ভাইরাল বাদাম বিক্রেতা, জানুন তার পরিচয়

প্রত্যেক নারীর জীবনের স্বপ্ন মাতৃত্বের স্বাদ অনুভব করা। রেবোকার মনে এই স্বপ্ন বাসা বাধায় সে এবং তার স্বামী সন্তান ধারণের সিদ্ধান্ত নেন। কিন্তু যতদিনে বুঝতে পারেন যে তিনি অন্তঃসত্ত্বা, ততদিনে অন্য একটি প্রাণের বৃদ্ধি শুরু হয়ে গেছিল তার গর্ভে।

আরো পড়ুন -  ছদ্মবেশে রাস্তার ধারে পেয়ারা বিক্রি করছেন পুলিশ সুপার, তুমুল ভাইরাল ভিডিও

সাধারণ মানুষের কাছে এটি আশ্চর্যজনক কিন্তু চিকিৎসা শাস্ত্র এটিকে “সুপারফিটেশন” আখ্যা দিয়েছেন। অন্তঃসত্বা হবার পর ডিম্বাণুর মুক্তি ঘটলে সেই সময় দেখা যেতে পারে এই ধরনের ঘটনা। রেবোকা রবার্টস এর ক্ষেত্রেও ঠিক একই রকম ঘটনা দেখা গেছে।

দুটি সন্তানের মধ্যে তিন সপ্তাহের ফারাক থাকায় প্রথম শিশুর তুলনায় দ্বিতীয় শিশুর বৃত্তি ও পুষ্টি কম হয়েছে তুলনামূলকভাবে। সাধারণ ভাষায় প্রিম্যাচিউর বেবি হিসেবে জন্মগ্রহণ করেছেন দ্বিতীয় শিশুটি। এই কারণে তাকে অন্য হাসপাতালে রেখে চিকিৎসা করা হয়।

আরো পড়ুন -  কলকাতা সহ এই ৭ জেলায় ধেয়ে আসছে প্রবল বৃষ্টি, জানাল আবহাওয়া দপ্তর

95 দিন ধরে চিকিৎসা চলার পর দ্বিতীয় শিশুটি সুস্থ হয়ে তার মায়ের কাছে ফিরে আসে। দ্বিতীয় বাচ্চাটিকে সুস্থ সবল দেখে খুশির ঠিকানা নেই রেবোকার।