শীতকালে ত্বক পরিষ্কার করতে স্নানের আগে ব্যবহার করুন বাড়িতে বানানো এই বডি প্যাক, রইল ঘরোয়া টিপস

শীতকালে ত্বক পরিষ্কার করতে স্নানের আগে ব্যবহার করুন বাড়িতে বানানো এই বডি প্যাক, রইল ঘরোয়া টিপস


পরিষ্কার এবং ঝকঝকে ত্বক পেতে চান না এরকম মানুষ হয়তো খুব কমই রয়েছেন। তবে এরপর স্নানের আগে এই ছোট্ট বডি প্যাকটি ইউজ করলে খুব তাড়াতাড়ি পেয়ে যাবেন চকচকে ত্বক। স্নান করতে যাওয়ার আগেই একটি ছোট্ট পাত্রের মধ্যে নিতে হবে কিছুটা পরিমাণে কফি পাউডার, চালের গুঁড়ো, পরিমাণমতো দুধ এবং গোলাপজল। এরপর পুরো মিশ্রনটিকে খুব ভালোভাবে মিশিয়ে নিয়ে সারা গায়ে অন্তত পাঁচ মিনিট ধরে মেসেজ করতে হবে। ম্যাসাজ করার পর অন্তত ২৫ মিনিট রেখে দিতে হবে ত্বকের মধ্যে। তারপর ভালোভাবে স্নান করে নিতে হবে।

আরো পড়ুন -  একঘেয়ে খাবার আর নয়, প্রেসার কুকারে বাড়িতেই বানিয়ে ফেলুন মটন বিরিয়ানি, রইল রেসিপি

শীতকালে যদি প্রত্যেক দিন এই বডি প্যাক দিয়ে নিজের ত্বকের ওপর মেসেজ করা যায় তাহলে দেখা যাবে ত্বক কত সুন্দর হয়ে পড়েছে। অনেকেই নিজেকে সুন্দর দেখাতে অনেক কিছু বাইরের জিনিস ব্যবহার করে বসেন। তবে বাইরের জিনিস ব্যবহার না করে একদম ঘরোয়া উপায় বানিয়ে নেওয়া এই বডি প্যাক গুলি ত্বকে এনে দেবে অন্যরকম সৌন্দর্যতা।

আরো পড়ুন -  প্রিয়াঙ্কা চোপড়ার মতো গ্লোয়িং স্কিন পেতে চান? রইল ৫টি অসাধারন টিপস

তবে শীতকালে যদি এই মিশ্রণটি সারা গায়ে লাগিয়ে খুব ভালো করে স্নান করে নেওয়া যায় তাহলে যদিও কয়েকজনের পক্ষে কিছুটা পরিমাণে অসুবিধা হলেও হতে পারে। গা হয়তো অনেক বেশি খসখসে হতে। তাই এর সঙ্গে যদি কিছু পরিমাণে নারকেল তেল মিশিয়ে নেওয়া যায় তাহলে খসখসে ব্যাপারটা একেবারেই চলে যাবে। যদি প্রত্যেকদিন খুব সুন্দর করে এই বডি প্যাক লাগানো যায় তাহলে গায়ের রং উজ্জ্বল থেকে শুরু করে নানান ধরনের কালো দাগ, টক শুকনো হয়ে যাওয়া ত্বকে ফ্যাকাশে ভাব এবং ত্বকের উজ্জ্বাল্য কমে যাওয়া থেকে সমস্ত সমস্যাই একেবারে সমাধান হয়ে যাবে।

আরো পড়ুন -  বাড়িতে থাকা সামান্য কিছু উপকরণ দিয়েই বানিয়ে ফেলুন অনন্য স্বাদের মুরগির মাংস, রইলো রেসিপি