পরনে তেরঙ্গা শাড়ি, কপালে টিপ, কানে ঝুমকো, স্বাধীনতা দিবসে সকলের নজর কাড়লেন শুভশ্রী

পরনে তেরঙ্গা শাড়ি, কপালে টিপ, কানে ঝুমকো, স্বাধীনতা দিবসে সকলের নজর কাড়লেন শুভশ্রী


আজ ১৫ ই আগস্ট। স্বাধীনতা লাভের পর দীর্ঘ সাত দশকেরও বেশি সময় পেরিয়ে গিয়েছে। আজ সকলে এসে দাঁড়িয়েছি ৭৫ তম স্বাধীনতা দিবসের (Independence Day) মুখে। কঠিন পরিস্থিতিতে যখন সবাই গৃহবন্দী সেই সময় প্রত্যেকটি মানুষ চেষ্টা করছে গৃহবন্ধি অবস্থা থেকেই স্বাধীনতা দিবস উদযাপন করার। কোথাও বাড়িতে পতাকা উত্তোলন করে আবার কোথাও বিভিন্নভাবে সামাজিক মাধ্যমে ছবি ভিডিও পোস্ট করার মাধ্যমে চলছে স্বাধীনতা দিবস উদযাপন। সাধারণ মানুষ থেকে শুরু করে বাদ যাননি অভিনেতা-অভিনেত্রীরাও।

আজকের দিনে অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী (Subhasree Ganguly) দুটি বিশেষ পোষ্টের মাধ্যমে স্বাধীনতা দিবস উদযাপন করেছেন নিজের মত করে। অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী সেই বিশেষ পোস্টগুলো শেয়ার করেছেন সামাজিক মাধ্যমের ইনস্টাগ্রামের (Instagram) দেওয়ালে। প্রথমে একটি ছবিতে দেখা যাচ্ছে সকলের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন শুভ স্বাধীনতা দিবস। পরের একটি রিল ভিডিও (Reel Video) পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে অভিনেত্রী নিজের হাতে ভারতের তেরঙা ধরে স্বাধীনতা দিবস উদযাপন করছেন। পরনে রয়েছে গেরুয়া সাদা সবুজ এই তিন রঙ্গা শাড়ি রয়েছে হাতে এই তেরঙ্গা চুরি ও।

টানা ২০০ বছর ব্রিটিশদের (British India) অকথ্য অত্যাচার সহ্য করে ভারত স্বাধীনতার সূর্য দেখেছিল আজকের দিনেই। অত্যাচারে জর্জরিত প্রত্যেক ভারতবাসী একই মন্ত্রে দীক্ষিত হয়েছিল- ‘স্বাধীনতার মন্ত্র।’ নারী-পুরুষ-শিশু নির্বিশেষে এগিয়ে এসেছিল ভারতের স্বাধীনতার সূর্য উদায় করতে। ‘শত শত শহীদের রক্তে রাঙানো এই ভূমি, কতশত বেদনায় স্বাধীনতা এনেছ যে তুমি’ ইতিহাসের পাতায় পাতায় রয়েছে নির্মম অত্যাচারের কাহিনী।

আরো পড়ুন -  চরিত্র ভালো লাগেনি বলেই ‘গদর’ ছবির প্রস্তাব রিজেক্ট করেছিলেন গোবিন্দা!