শুধু শাহরুখ খান নয়, বলিউডের এই তাবড় তারকারাও সমীর ওয়াংখেড়ের নামে কাঁপে

শুধু শাহরুখ খান নয়, বলিউডের এই তাবড় তারকারাও সমীর ওয়াংখেড়ের নামে কাঁপে


সমীর ওয়াংখেড়েকে নিয়ে ইতিমধ্যেই জোর তর্জা শুরু হয়েছে বলিউডে। এককথায় তাকে এনসিবি-র বাঘ বললেও ভুল হবে না। মাদকের সঙ্গে বলিউডের নাম বহুকাল আগে থেকেই জড়িয়ে আছে। একসময় বলিউড সুপারস্টার সঞ্জয় দত্ত নিজেও মাদকাসক্ত ছিলেন। তারপর কতো জনের নাম জড়িয়েছে তার ইয়ত্তা নেই।

বহু তাবড় তাবড় বলিউড তারকারা এনসিবি দফতরে এসে হিমশিম খেয়েছেন। প্রভাব প্রতিপত্তি থেকেও তারা নিজেদেরকে বাঁচাতে পারেননি সমীর ওয়াংখেড়ের কাছ থেকে। এখন এই নামই সবচেয়ে বিতর্কিত। একদিক থেকে ইট, আর উল্টো দিক থেকে সমান তালে লাগাতার পাটকেল চলছেই। এমনকি খোদ কিং খানও ছেলে আরিয়ানকে মাদক কান্ড থেকে বাঁচাতে গিয়ে নাকানি চোবানি খেয়েছেন সমীর ওয়াংখেড়ের কারণেই।

এখনও পর্যন্ত শাহরুখ খান-সহ মোট ১৩জন বলিউড তারকা সমীর ওয়াংখেড়ের নজরে এসেছেন। বিগত দশ বছর ধরে বলিউডের তারকাদের কাছে যমদূত। যার নাম শুনলেই কাঁপে বলিউড। চলুন সেই তারকাদের সম্পর্কে একটু জেনে নেওয়া যাক।

আরো পড়ুন -  সৌরভের সঙ্গে শুধুই সহবাস নাকি বন্ধুত্বের সম্পর্ক? বন্ধুত্ব দিবসে কি উত্তর দিলেন অনিন্দিতা

অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap): বি-টাউনের পরিচালক অনুরাগ কাশ্যপ কর ফাঁকি দেওয়ার কারণে সমীর ওয়াংখেড়ের নজরে আসেন। তখন তিনি সার্ভিস ট্যাক্স ডিপার্টমেন্টের ডেপুটি কমিশনার হিসেবে তখন নিযুক্ত ছিলেন। অনুরাগ কাশ্যপকে ৫৫ লক্ষ টাকা জরিমানা করেন সমীর ওয়াংখেড়ে।

বিবেক ওবেরয় (Vivek Oberoi): একসময় বিবেক ওবেরয়ও কর ফাঁকি দিয়েছিলেন। সমীর ওয়াংখেড়ে বিবেকেও জরিমানা করেন।

মিনিশা লাম্বা (Minisha Lamba): ঠিক ১০ বছর আগে ২০১১ সালে ৫০ লক্ষ টাকার অঘোষিত হীরের গয়না থাকার কারণে মুম্বাই বিমানবন্দরে আটকে দেওয়া হয় মিনিশা লাম্বাকে। এরপর সমীর ওয়াংখেড়ের কাছে জেরার সম্মুখীন হতে হয় মিনিশাকে।

অনুষ্কা শর্মা (Anushka Sharma): এই ঘটনাটিও অনেকটা মিনিশা লাম্বার মতোই। অনুষ্কা শর্মার কাছে ছিল ৩৫ লক্ষ টাকার হীরের গয়না। আর সেই কারণেই সমীর ওয়াংখেড়ে অনুষ্কাকে টানা এক ঘন্টা ধরে জেরা করে। তারপর অনুষ্কাকে ছেড়েও দেওয়া হয়েছিল।

আরো পড়ুন -  Bollywood: চলছে শনির দশা, কর্মফল পাচ্ছে শাহরুখ-গৌরী! আরিয়ান খানের ভাগ্য নির্বাচনে তারকা জ্যোতিষী

রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty): সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনার সাথে জড়িত রিয়া চক্রবর্তীকে গ্রেফতারের নির্দেশ দিয়েছিলেন সমীর ওয়াংখেড়ে। শুধু রিয়াকেই নয়, এই ঘটনার পর দীপিকা পাডুকোন, সারা আলি খান, শ্রদ্ধা কাপুরকেও তার জেরার সম্মুখীন হতে হয়েছিল। বর্তমানে সমীর ওয়াংখেড়ে নারকোটিক কন্ট্রোল ব্যুরোর মুম্বাই অফিসের জোনাল ডিরেক্টর পদে কর্মরত।

রণবীর কাপুর (Ranbir Kapoor): ২০১৩ সালে ব্রিটেন থেকে মুম্বাইতে ফেরার সময় রণবীর কাপুরের কাছ থেকে অঘোষিত ১ লক্ষ টাকার দামি পারফিউম ও জুতো পাওয়া যায়। আর ঠিক সেই কারণেই সমীর ওয়াংখেড়ের টিম রণবীরকে ৪০ মিনিট বিমানবন্দরে আটকে রাখে। পরে তার কাছ থেকে ৬০ হাজার টাকা জরিমানা করে রণবীরকে।

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif): ক্যাটরিনা কাইফকে সমীর ওয়াংখেড়ের সম্মুখীন হতে হয়েছিল ২০১২ সালে। তার দুই সহযোগীকে মুম্বাই বিমানবন্দরে আটক করে সমীর ওয়াংখেড়ের টিম। কারণ, ক্যাটরিনা নিজের লাগেজ না নিয়েই বিমানবন্দর থেকে রেরিয়ে যায়। পরে ক্যাটরিনার দুই সহযোগী তার লাগেজ নিতে এলে তাদের আটক করা হয়। ক্যাটরিনার লাগেজ থেকে অঘোষিত ৩০ হাজার টাকা, অ্যাপেলের আইপ্যাড, ২ বোতল বিদেশী মদ উদ্ধার হয়েছিল। ১২ হাজার টাকার জরিমানা করা হয় ক্যাটরিনার কাছ থেকে।

আরো পড়ুন -  বিয়ের পিঁড়িতে বসলেন অভিনেত্রী কণীনিকা বন্দ্যোপাধ্যায়, রইল বিয়ের সমস্ত ছবি

শাহরুখ খান (Shah Rukh Khan): দশ বছর আগে ২০১১ সালে লন্ডন ও হল্যান্ডে ছুটি কাটিয়ে মুম্বাই বিমানবন্দরে অবতরণ করলে অতিরিক্ত লাগেজ রাখার কারণে সমীর ওয়াংখেড়ের টিম এসে শাহরুখ খানকে জিজ্ঞাসাবাদ করে। তারপরই ১.৫ লক্ষ টাকার মোটা অঙ্কের জরিমানা ধার্য করে সমীর ওয়াংখেড়ে।

মিকা সিং (Mika Singh): ২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে মিকা সিং ব্যাঙ্কক থেকে মুম্বাই বন্দরে অবতরণ করেন। সেই সময় তার সাথে ছিল ৯ লক্ষ টাকার অঘোষিত জিনিসপত্র। সমীর ওয়াংখেড়ের টিম মিকা সিং-এর কাছ থেকে ১২ হাজার টাকা জরিমানা আদায় করে। তবেই রেহাই পান মিকা।