আফগানিদের জন্য প্রতিবাদ, অর্থ সাহায্য চেয়ে গিটার বাজিয়ে গান গাইলেন ঋদ্ধি-সুরঙ্গনা

আফগানিদের জন্য প্রতিবাদ, অর্থ সাহায্য চেয়ে গিটার বাজিয়ে গান গাইলেন ঋদ্ধি-সুরঙ্গনা


আফগানিস্তান নিয়ে সমগ্র পৃথিবী উত্তাল। কাবুল বিমানবন্দরে আটকে আছেন এদেশের ২০০ জন মানুষ। দুর্গত মানুষদের উদ্ধার কার্যে নেমেছে দেশের প্রশাসন। এরই মধ্যে গিটারে সুর তুলে আতঙ্কিত মানুষদের বার্তা দিলেন অভিনেতা ঋদ্ধি সেন ও অভিনেত্রী সুড়ঙ্গনা ব্যানার্জি।

দেশ বিদেশ থেকে আশঙ্কা করা হচ্ছে কাবুলের অস্থির পরিস্থিতির বিরুদ্ধে মানুষকে সচেতন করছেন শুভবুদ্ধিসম্পন্ন মানুষ। এরই মধ্যে কাবুল বিমানবন্দরে আটকে থাকা কয়েকজন দুর্গত জনতার মাঝে একটি ভিডিও ভাইরাল হয়েছে। বাস্কেটে একটা শিশু কাদঁছে তার পাশে নেই মা বাবা। এই মর্মান্তিক ভিডিও দেখে কান্নায় ভেঙে পড়েন এদেশের মানুষ। যদিও এক মহিলা সেই শিশুকে উদ্ধার করে মার্কিন সেনাদের হাতে তুলে দেন।

মৌলবাদী শক্তির বিরুদ্ধে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে মার্কিনী লোকগীতি আর পল সিমোনের গাওয়া ‘সাউন্ড অফ সাইলেন্স’ শোনালেন দুই তরুণ তারকা। তারা এও বলেছেন এই গান আদতে কাঁটাতার ভেদ করে পৌঁছাবে কিনা তারা জানেন না তবু এই গান ওই নাগরিকদের শক্তি যোগানোর জন্য।

হিংসার বিরুদ্ধে কলম ধরা বা শিল্পকে হাতিয়ার করা নতুন কিছু নয়। তবু ঋদ্ধি আর সুরঙ্গনা দুই উঠতি প্রতিভা ,দুই নতুন প্রজন্মের ভালোবাসা পরস্পর ” যুদ্ধ নয় শান্তি চাই” এই বাণী নিয়ে এগিয়ে যাচ্ছেন।

আরো পড়ুন -  Ayushmann-Tahira: হানিমুনে গিয়ে বৌয়ের বৌয়ের ‘বুকের দুধ’ খেয়েছিলেন আয়ুষ্মান!