তালিবানের বদলে হিন্দুত্বকে কটাক্ষ স্বরা ভাস্করের, অভিনেত্রীর বিরুদ্ধে মামলা দায়ের লালবাজারে

তালিবানের বদলে হিন্দুত্বকে কটাক্ষ স্বরা ভাস্করের, অভিনেত্রীর বিরুদ্ধে মামলা দায়ের লালবাজারে


আফগানিস্তান দখল করেছে তালিবানরা। আতঙ্কে দেশ ছেড়ে পালাচ্ছেন সাধারণ মানুষ। সমগ্র বিশ্ব চিন্তিত আফগানিস্তানের ভবিষ্যৎ নিয়ে। বিশ্বের ইতিহাসে রচিত হতে চলেছে এক কলঙ্কিত অধ্যায়। শোনা যাচ্ছে, এর মধ্যেই নাকি বোরখা না পরার অপরাধে একজন মহিলাকে খুন করা হয়েছে। এর মধ্যেই মুখ খুললেন স্বরা ভাস্কর (Swara Bhasker)। স্বরার মতামত হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে বলে এক যুবক মামলা করেছেন লালবাজারে।

আফগানিস্তানে তালিবান শাসন কায়েমের সঙ্গে হিন্দুত্ব সন্ত্রাসের তুলনা করে বিতর্কিত টুইট করেছেন স্বরা। গত 17 ই অগস্ট টুইটারে স্বরা লিখেছেন, হিন্দুত্ব সন্ত্রাস নিয়ে কেউ কিছু বলছেন না। অথচ তালিবান সন্ত্রাস নিয়ে আতঙ্কিত হচ্ছেন। তালিবান সন্ত্রাস নিয়ে শান্ত থাকতে না পারা এবং হিন্দুত্ব সন্ত্রাস নিয়ে ক্ষোভ উগরে দেওয়া, কোনোটাই ঠিক নয়। শাসক ও শোষিতের পরিচয়ের উপরে মানবিকতা ও মূল্যবোধ নির্ভর করতে পারে না।

আরো পড়ুন -  রোহিত সেনের বুকে মাথা মাথা রেখে অন্তরঙ্গ শ্রীময়ী, টোটা-ইন্দ্রাণীর প্রেমে উত্তাল সোশ্যাল মিডিয়া

স্বরা এই টুই করার পরেই টুইটারে ট্রেন্ড শুরু হয় হ্যাশট‍্যাগ অ্যারেস্ট স্বরা ভাস্কর। স্বরাকে গ্রেফতার করার দাবি করতে শুরু করেন নেটিজেনদের একাংশ। এর মধ্যেই রাজ চৌধুরী (Raj Chowdhury) নামে কলকাতার এক যুবক ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম সালে স্বরার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। এই অভিযোগের প্রতিলিপি পাঠানো হয়েছে কলকাতার মাননীয় পুলিশ কমিশনারকেও।

অভিযোগপত্রে রাজ লিখেছেন, হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছেন স্বরা ভাস্কর। হিন্দু ও মুসলিমদের মধ্যে ইচ্ছাকৃত ভাবে বিভেদ সৃষ্টি করতে চাইছেন। হিন্দুদের সন্ত্রাসবাদী তকমা দেওয়ার চেষ্টা করেছেন, তাই-ই নয়, তালিবান সন্ত্রাসের প্রশংসা করেছেন। এই ধরনের পোস্ট সমাজে প্রভাব ফেলে। ভারতীয় ও হিন্দু হিসাবে তিনি আঘাত পেয়েছেন বলে স্বরা ভাস্করের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন বলে অভিযোগপত্রে উল্লেখ করেছেন রাজ।

আরো পড়ুন -  স্বামী সুবানের সঙ্গে বিবাহ বিচ্ছেদ! প্রকাশ্যে মুখ খুললেন ‘কৃষ্ণকলি'র শ্যামা