দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা হতে চাননি বেগম করিনা, জোর করেছিলেন সইফ!

দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা হতে চাননি বেগম করিনা, জোর করেছিলেন সইফ!


করিনা কাপুর খান (Kareena Kapoor khan) এই মুহূর্তে দুই সন্তানের মা। প্রথম সন্তান তৈমুর (Taimur)-এর পর ফেব্রুয়ারি মাসে তাঁর কোলে এসেছে কনিষ্ঠ পুত্রসন্তান জেহ ওরফে জাহাঙ্গীর আলি খান (Jahangir Ali Khan)। কিন্তু জাহাঙ্গীরকে জন্ম দিতে চাননি করিনা।

বরাবর করিনা তাঁর জীবন নিয়ে অকপট। মেয়েদের মাতৃত্বকালীন পরিস্থিতি নিয়ে তিনি লিখেছেন ‘দি প্রেগন‍্যান্সি বাইবেল’। সম্প্রতি একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় করিনা জানিয়েছেন, তিনি অন্তঃসত্ত্বা হতে চাননি। কিন্তু সইফ তাঁকে এই বিষয়ে বুঝিয়েছিলেন। কিন্তু করিনা দ্বিতীয়বার মা হতে চেয়েছিলেন। তবে সারোগেসির মাধ্যমে। কিন্তু প্রথমে তাঁরা এমনটাও ভেবেছিলেন, তাঁরা কি দ্বিতীয় সন্তান নেবেন? পরে দ্বিতীয় সন্তান নেওয়ার সিদ্ধান্ত নিলেও করিনা সারোগেসির কথা তুলেছিলেন।

আরো পড়ুন -  ভাঙন ধরল সম্পর্কে, বয়সে ১৫ বছরের ছোট প্রেমিকের সঙ্গে বিচ্ছেদ সুস্মিতা সেনের

কিন্তু সইফ প্রথম থেকেই সারোগেসির বিরোধী ছিলেন। তিনি বলেছিলেন, যদি দ্বিতীয় সন্তান নিতে হয়, তাহলে নিজেরা চেষ্টা করাই ভালো। যদি ঈশ্বর চান, তাহলে তাঁদের জীবনে নিশ্চয়ই দ্বিতীয় সন্তান আসবে। পরে করিনাও অনুভব করেছিলেন, নিজেরাই চেষ্টা করা উচিত। তবে দ্বিতীয়বার সন্তানের মা হয়ে খুশি করিনা।

করিনা বলেছেন, দুই সন্তানকে গর্ভে ধারণ করতে পেরে তিনি যথেষ্ট আত্মবিশ্বাসী হয়ে গেছেন। তবে তাঁর হাত,পা, মুখ ফুলে গেছে। ইন্ডাস্ট্রিতে ফিগার ঠিক রাখার চাপ থাকলেও করিনা যেসব ব্র্যান্ডের সঙ্গে কাজ করেন, তাঁদের কোনো অসুবিধা নেই করিনার শারীরিক পরিবর্তন নিয়ে। ফিগার ঠিক রাখার জন্য প্রথমে সারোগেসির কথা ভাবলেও পরে করিনা বুঝেছেন, জীবনে সব ধরনের অনুভূতির প্রয়োজন আছে।