শুধু নায়কের চরিত্রেই নয়, নারী চরিত্রেও দাপিয়ে অভিনয় করেছেন এই ৭ অভিনেতা

শুধু নায়কের চরিত্রেই নয়, নারী চরিত্রেও দাপিয়ে অভিনয় করেছেন এই ৭ অভিনেতা


অভিনয় করতে হলে যে কোনও দৃশ্য বা চরিত্রেই সাবলীল হতে হয়। একজন সাবলীল অভিনেতা যে চরিত্রেই অভিনয় করুক না কেন, তা দর্শকদের কাছে বেশ উপভোগ্য হয়ে ওঠে। তেমনই আজ কিছু অভিনেতাদের ব্যাপারে জানবো যারা পুরুষ হয়েও দাপটের হঙ্গে নারী চরিত্রে অভিনয় করে সকলের মন জয় করে নিয়েছেন।

(১) গোবিন্দা (Govinda): নব্বইয়ের দশক থেকে বলিউড (Bollywood) জগতে সমান তালে কাজ করে আসছেন গোবিন্দা। অ্যাকশন থেকে রোমান্স কিংবা কমেডি সব চরিত্রেই তিনি এগিয়ে, সব চরিত্রেই তিনি সাবলীল। কিন্তু শুধুমাত্র নায়ক চরিত্রেই আটকে না থেকে, তিনি নারী চরিত্রে অভিনয় করেও সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন। ‘আন্টি নং ১’ চরিত্রে একজন নারীর চরিত্রে অভিনয় করে সকলের প্রশংসা কুড়িয়েছিলেন। এছাড়াও ১৯৯৪ সালের ছবি ‘রাজা বাবু’ ছবিতেও নারী চরিত্রে অভিনয় করেন তিনি। এই ছবিতে কমেডির মাধ্যমে সকলের মন জয় করেন গোবিন্দা।

আরো পড়ুন -  নাইটি খুলে জিন্স প্যান্ট পরে পুরোদস্তুর মডার্ন লুকে রানু মন্ডল, হাসির রোল নেটদুনিয়ায়

(২) অক্ষয় কুমার (Akshay kumar): নব্বইয়ের দশক থেকে আজও  সমান তালে মূল চরিত্রে অভিনয় করে আসছেন অক্ষয় কুমার। নারী চরিত্রে অভিনয় করতেও তিনি পিছুপা হননি। সাম্প্রতিক কালে অক্ষয় কুমার অভিনীত ছবিগুলি গতানুগতিক বলিউড ছবিগুলির থেকে একবারেই অন্য ধারার। সেই রকমই একটি অন্য ধারার ভৌতিক কমেডি ছবি নল ‘লক্ষ্মী বোম’, যেখানে অক্ষয় কুমারকে একজন অর্ধনারীর ভূমিকায় দেখা যায়। শুরুর দিকে এই ছবি নিয়ে বিতর্ক থাকলেও, অক্ষয় কুমার অভিনয় ও অসাধারণ নাচের মাধ্যমে ছবিটিকে সাফল্য এনে দিয়ৈছিলেন। বক্স অফিসে ছবিটি একটি বড়ো অঙ্কের টাকার ব্যবসা করে।

(৩) সরদ কেলকার (Sharad Kelkar): মারাঠি ছবির মাধ্যমে কাজ শুরু করলেও, সরদ কেলকার তার অভিনয় দক্ষতার মাধ্যমে বলিউডে পাকাপাকি জায়গা করে নেয়। ‘লক্ষ্মী বোম’ ছবিতে তিনি যেমনভাবে একজন রূপান্তরকামীর চরিত্রে অভিনয় করেন তা প্রশংসা না করলে পারা যায় না। শাড়ি পড়ার ধরণ, কথা বলার ভঙ্গিমা, এক্সপ্রেশন (Expression) সব মিলিয়ে তার চরিত্রটি ছিল রোমহর্ষক।

আরো পড়ুন -  টিউমারে আক্রান্ত গৌরব, অভিনেতার জন্মদিন হাসপাতালেই সেলিব্রেট করলেন ডাক্তার-নার্সরা

(৪) শাহরুখ খান (Shah Rukh Khan): বলিউড বাদশা শাহরুখ খান নায়কের ভূমিকায় একের পর এক হিট ছবি দিলেও তিনি নারীর চরিত্রেও অভিনয় করে দর্শকদের প্রশংসা অর্জন করেছিলেন। ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘ডুপ্লকেট’ ছবিতে একজন নারীর সাজে সজ্জিত হয়েছিলেন কিং খান।

(৫) জনি লিভার (Johny Liver): বলিউড সাম্রাজ্য জনি লিভার ছাড়া একেবারেই অসম্পূর্ণ। তার কমেডি ছাড়া দর্শরা কখনোই হিন্দি ছবিকে ভাবতেই পারেন না। কমেডি, এক্সপ্রেশন, কথা বলার ধরণ – সবকিছু মিলিয়েই তিনি অসামান্যতার দাবি রাখেন। পুরুষ ছাড়াও একাধিক ছবিতে তিনি নারী চরিত্রে অভিনয় করেছিলেন। আবার কখনও তৃতীয় লিঙ্গের ছবিতে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মন জয় করে নিয়েছেন।

আরো পড়ুন -  গর্ভে মারা যায় সন্তান, তবুও কমেনি ভালোবাসা, দিলীপ-সায়রার প্রেমকাহিনী হার মানাবে সিনেমার গল্পকেও

(৬) পরেশ রাওয়াল (Paresh Rawal): মূল ধারার ছবির বাইরে গিয়েও পরেশ রাওয়াল বেশ কিছু ছবিতে অন্য চরিত্রে অভিনয় করে সাফল্য অর্জন করেছেন। ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত একটি ছবিতে পলেশ রাওয়াল একজন রূপান্তরকামীর চরিত্রে অভিনয় করেন।

(৭) আশুতোষ রানা (Asutosh Rana) অভিনয়ের জন্যে তার তাকানোর এক্সপ্রেশনই যথেষ্ট। খলনায়কের চরিত্রে আশুতোষ রানার তাকানোর স্টাইল ও দৃষ্টিভঙ্গি দেখার মতো। ‘সংঘর্ষ’ ছবিতে তিনি একজন তৃতীয় লিঙ্গের চরিত্রে অভিনয় করেন, তা আজক দর্শকদের রোমাঞ্চিত করে। ‘রাজ’ ছবিতেও তিনি অসাধারণ অভিনয় করেন।