শাহরুখকে একা রেখে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন যে সকল অভিনেত্রীরা

শাহরুখকে একা রেখে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন যে সকল অভিনেত্রীরা


শাহরুখ খান (shahrukh khan) বলিউডের অন্যতম ‘কিং’। বিশ্বের সেরা ক্ষমতাশালী ব্যক্তিদের তালিকায় রয়েছে শাহরুখের নাম। কিন্তু তিনি যাঁদের সাথে শুরু করেছিলেন তাঁর কেরিয়ার তাঁদের মধ্যে অনেক অভিনেত্রী আজ পৃথিবীতে নেই। এই প্রসঙ্গে প্রথমেই আসে দিব‍্যা ভারতী (Divya bharati)-র কথা।

দিব‍্যা ভারতী ছিলেন বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী। মাত্র কয়েক বছরের অভিনেত্রী জীবনে প্রথম সারির নায়িকা হয়ে উঠেছিলেন দিব‍্যা। শাহরুখের সঙ্গে ‘দিওয়ানা’ ফিল্মে যখন দিব‍্যা অভিনয় করছেন তখন শাহরুখ নিউকামার হলেও দিব‍্যা সুপারস্টার। 1992 সালে ‘দিওয়ানা’ রিলিজ করে। 1993 সালে নিজের ফ্ল্যাটের উইন্ডো ব্যালকনি থেকে পড়ে মারা যান দিব‍্যা। মৃত্যুর সন্ধ্যায় দিব‍্যা, তাঁর স্বামী সাজিদ নাদিয়াদওয়ালা (sajid nadiadwala) ও তৃতীয় কোনো ব্যক্তি মদ্যপান করছিলেন তাঁদের ফ্ল্যাটে বসে। এইসময় দিব্যার সঙ্গে সেই তৃতীয় ব্যক্তির বাগবিতন্ডা শুরু হয়েছিল বলে পরে জানিয়েছেন সাজিদ। তবে সেইসময় কিছুক্ষণ পরে সাজিদ আনকনশাস হয়ে গিয়েছিলেন। দিব্যার পাশের ফ্ল্যাটের বাসিন্দারা জানিয়েছেন, একটা ভারী কিছু পড়ে যাওয়ার শব্দে তাঁরা ছুটে গিয়ে দেখেন দিব্যা পড়ে আছেন ফ্ল্যাটের নিচে। রক্তে ভেসে যাচ্ছে তাঁর চারদিক। ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন দিব্যা। পরে জানা গিয়েছিল, সাজিদকে আনকনশাস করে দিব্যাকে খুনের প্ল্যান করা হয়েছিল। কারণ সেই সময় দিব্যার ফ্ল্যাটের সেই তৃতীয় ব্যক্তি যিনি আসলে একজন ফ্যাশন ডিজাইনার ছিলেন, তিনি এক অভিনেত্রীর ঘনিষ্ঠ ছিলেন। দিব্যার মৃত্যু না হলে সেই অভিনেত্রী কোনোদিন প্রথম সারির নায়িকা হয়ে উঠতে পারতেন না। কিন্তু প্রমাণ ও সাক্ষ্যের অভাবে দিব্যার মৃত্যু রহস্যাবৃত থেকে গেছে।

আরো পড়ুন -  কোনো বিভেদ নয়, মায়ের প্রতি পরিচারিকার যত্ন নেওয়ার অবদান তুলে ধরলেন অপরাজিতা

‘আর্মি’ ফিল্মে শ্রীদেবী (sreedevi)-র বিপরীতে অভিনয় করেছিলেন শাহরুখ। 2018 সালে দুবাইয়ের একটি হোটেলে বাথটাবে স্নানের সময় জ্ঞান হারিয়ে শ্রীদেবী বাথটবের জলে তলিয়ে যান। জলের ভিতর দমবন্ধ হয়ে মৃত্যু হয় তাঁর।

আরো পড়ুন -  ঘরে এল ফুটফুটে কন্যা সন্তান, সারোগেট মাদার হলেন প্রিয়াঙ্কা চোপড়া

শাহরুখের সঙ্গে ‘বিল্লু’ ও ‘স্বদেশ’ ফিল্মে অভিনয় করেছিলেন রসিকা জোশী (Rashika Joshi)। 2011 সালে লিউকোমিয়ায় আক্রান্ত হয়ে মাত্র আটত্রিশ বছর বয়সে মারা যান রসিকা।

‘কাল হো না হো’ এবং ‘ইয়েস বস’-এ শাহরুখের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন রিমা লাগে (Reema lagu)। 2017 সালে হার্ট অ্যাটাক হয়ে আকস্মিক প্রয়াণ ঘটে রিমার।

আরো পড়ুন -  গাড়িতে ওঠার সময় কিংবদন্তি সাবিত্রী দেবীর সাথে ছবি তোলার সুযোগ পেলেন ইন্দ্রাশিস ও মানালি

1993 সালে অভিনেত্রী সুধা শিবপুরী ‘মায়া মেমসাব’ ফিল্মে শাহরুখের সাথে অভিনয় করেছিলেন। পরবর্তীকালে একতা কাপুর (Ekta kapoor) প্রযোজিত ‘কিঁউ কি সাস ভি কভি বহু থি’ সিরিয়ালে ‘বা’-এর চরিত্রে অভিনয় করে প্রবল জনপ্রিয় হয়েছিলেন সুধা। 2015 সালে বার্ধক্যজনিত অসুখে আক্রান্ত হয়ে মারা যান সুধা।

আজ এই অভিনেত্রীরা শাহরুখের সঙ্গে না থেকেও অম্লান হয়ে রয়ে গেছেন সিলভার স্ক্রিনে। ‘কিং’ খান যখনই তাঁর শুরুর স্মৃতি রোমন্থন করবেন, সেই স্মৃতির আকাশে নক্ষত্র হয়ে থাকবেন এই ‘কুইন’-রা।