KBC নিয়ে চরম বিতর্ক, প্রতিযোগীকে ভুল প্রশ্ন করলেন অমিতাভ বচ্চন, শো বয়কটের ডাক নেটিজেনদের

KBC নিয়ে চরম বিতর্ক, প্রতিযোগীকে ভুল প্রশ্ন করলেন অমিতাভ বচ্চন, শো বয়কটের ডাক নেটিজেনদের

ইতিমধ্যেই টিভিপর্দায় শুরু হয়ে গিয়েছে ভারতের সবচেয়ে বড় কুইজ রিয়ালিটি শো কন বানেগা ক্রোড়পতি (Kaun Banega crorepati)। বর্তমানের অমিতাভ বচ্চন (Amitabh Bacchan) সঞ্চালিত কোন বানেগা ক্রোরপতির ত্রয়োদশ সিজন চলছে টিভির পর্দায়। এই জনপ্রিয় রিয়েলিটি শো’কে সম্প্রতি পড়তে হল ফের বিতর্কে মুখে। কমবেশি সব রিয়ালিটি শো নিয়েই সব সময় দেখা যায়। শোয়ের বিরুদ্ধে ভুল প্রশ্ন দেখানোর অভিযোগ তুলেছেন এক দর্শক।

সোমবারে টিভিতে সম্প্রচারিত পর্বের দিকে উল্লেখ করে এক দশক জনৈক টুইটারে লেখেন সেই প্রশ্ন আসলে ভুল। এর জেরে টুইট বিতর্কে জড়ালেন খোদ প্রযোজক সিদ্ধার্থ বসু নিজে। যে প্রশ্নটিকে কেন্দ্র করে এত বিতর্ক সেই প্রশ্নটির উত্তর হিসাবে দেখানো হয়,‘কোয়েশ্চেন আওয়ার’। লোকসভার বৈঠক ‘জ়িরো আওয়ার’ এবং রাজ্যসভার বৈঠক ‘কোয়েশ্চেন আওয়ার’ দিয়ে শুরু হয় বলে উল্লেখ করেন জনৈক সেই ব্যক্তি। সিদ্ধার্থ বসু এই টুইটের প্রত্যুত্তরে লেখেন, ‘কোনও ভুল ছিল না। আপনি নিজে দয়া করে তথ্যটি যাচাই করে দেখুন।’ তারপর সেই ব্যক্তিটি নিজের উত্তরের স্বপক্ষে যুক্তি দিয়ে একটি স্ক্রিনশট পোস্ট করেন। যদিও এ প্রসঙ্গে একদমই নীরব দর্শকের মতোই রয়েছে অমিতাভ বচ্চন।

এর আগেও প্রতিযোগীদের নিয়ে আবেগঘন স্ক্রিপ্ট লেখার অভিযোগ উঠেছিল কন বানেগা ক্রোড়পতি রিয়্যালিটি শো-এর বিরুদ্ধে। একাংশ মনে করেন শহীদ টিআরপির (TRP) উদ্দেশ্যেই প্রতিযোগীদের নিয়ে এমন স্ক্রিপ্ট। যদিও সেই সব অভিযোগ নস্যাৎ করে দিয়েছিলেন প্রতিযোগিতা কুইজ মাস্টার সিদ্ধার্থ। সেই সময় দেখা গিয়েছিল তার পাশে সেই প্রসঙ্গে দাঁড়িয়েছিলেন অমিতাভ বচ্চন ও। তবে ভুল প্রশ্ন নিয়ে সমালোচনা করায় তিনি আপাতত নীরব দর্শকের ভূমিকাই পালন করছেন।