এত চেষ্টার পরেও আজ মন্নতে ফেরা হল না আরিয়ানের, কিন্তু কেন?

এত চেষ্টার পরেও আজ মন্নতে ফেরা হল না আরিয়ানের, কিন্তু কেন?


বৃহস্পতিবারই আরিয়ানের (Aryan Khan) জামিন মঞ্জুর করেছিল বম্বে হাইকোর্ট। টানা ২৬ দিন পর ঘরের ছেলে ঘরে ফিরছে। এই আনন্দেই খুশির হাওয়া বইতে শুরু করেছিল মন্নাতজুড়ে। ওদিক থেকে শাহরুখ (Shah Rukh Khan) কন্যা সুহানা (Suhana Khan)ও সাত সমুদ্র তেরো নদী পার করে মার্কিন মুলুকে বসে দাদাকে নিয়ে আবেগঘন পোস্ট করেছিলেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে (Instagram Account)। খুশির জোয়ারে মেতেছিলেন খান পরিবারের সকলেই।

কিন্তু জামিন পেলেও বাড়ি ফেরায় বাধ সাধলো আজ। আজ শুক্রবারেও মুম্বাইয়ের আর্থার জেল থেকে বেরিয়ে নিজের বাড়িতে পদার্পণ করতে পারলেন না কিং পুত্র। সবই তো ঠিকঠাক চলছিল, তাহলে কেন আটকে গেল আরিয়ানের জামিন? প্রশ্নটা উঠছে এখানেই।

আরো পড়ুন -  Bollywood: শুধু ছয় সন্তান নয়, প্রকাশ্যে এলো ধর্মেন্দ্রর একষট্টি বছরের আরও এক সন্তানের!

এক্ষেত্রে জেনে রাখা প্রয়োজন, গতকাল বৃহস্পতিবার বম্বে হাইকোর্টের পক্ষ থেকে আরিয়ানের জামিন মঞ্জুর করা হলেও জমিনের বিস্তারিত রায়ের প্রতিলিপি জারি করা হয়নি আদালতের পক্ষ থেকে। আর এখান থেকেই জটিলতার সূত্রপাত। আজ শুক্রবার দুপুর গড়িয়ে যাওয়ার পর আরিয়ানের জামিনের শর্তাবলী হাতে আসে। জামিনের শর্তাবলী পূরণ করার জন্যে আরিয়ানের আইনজীবী সতীশ মানশিন্ডে সবরকম ব্যবস্থা আগে থেকেই করে রেখেছিলেন। তার সঙ্গে নগদ এক লক্ষ টাকাও এনে রাখা ছিল। এমনকি সিউরিটি সার্টিফিকেট থেকে শুরু করে সিউরিটি হিসাবে জুহি চাওলাও উপস্থিত ছিলেন। তাও আরিয়ান আজ মুক্তি পেলেন না।

আরো পড়ুন -  চরিত্র ভালো লাগেনি বলেই ‘গদর’ ছবির প্রস্তাব রিজেক্ট করেছিলেন গোবিন্দা!

সংশোধনাগারের কিছু নিয়ম আছে যেগুলি প্রতিটি জেলবন্দী এবং পুলিশ কর্তাদের মেনে চলতে হয়। আইনানুযায়ী, বিকাল ৫.৩০-এর পর কোনও অভিযুক্তের জামিনের কাগজপত্র গ্রহণ করতে পারে না জেল কর্তৃপক্ষ। এর মূল কারণ, সূর্যাস্তের পর  আইন অনসারে বন্দীদের মুক্তি দেওয়া যায় না। সেই মতো মুম্বাইয়ের আর্থার জেলের জামানত বক্সও সূর্যাস্তের সাথে সাথে বন্ধ করে দেওয়া হয়। তাই জন্যে আগামীকাল শনিবারের জন্যে আরিয়ানকে অপেক্ষা করতে হবে। আগামীকাল শনিবার সকাল ৬ টায় খুলবে মুম্বাইয়ের আর্থার জেলের জামানত বক্স। তারপরই শুরু হবে আরিয়ানের বাড়ি ফেরার প্রক্রিয়া।

আরো পড়ুন -  মাত্র ৪ বছর বয়সেই অভিনয় জগতে পা রাখছেন আল্লু অর্জুনের ছোট্ট মেয়ে