Aryan Khan: জেল থেকে ছাড়া পেলেও এই পাঁচটি কাজ করতে পারবেন না শাহরুখ-পুত্র আরিয়ান

Aryan Khan: জেল থেকে ছাড়া পেলেও এই পাঁচটি কাজ করতে পারবেন না শাহরুখ-পুত্র আরিয়ান


অবশেষে ২৬ দিন পর জামিন পেলেন বাদশা পুত্র আরিয়ান। কিন্তু রেহাই নেই তাতেও। জামিন পেলেও আরিয়ানকে মানতে হবে বেশ কিছু কড়া নিষেধাজ্ঞা। আজ শুক্রবারই জামিনের প্রতিলিপি হাতে পেতে চলেছেন আরিয়ান। আর তারপরই শুরু হবে জামিনের প্রক্রিয়া। একনজরে দেখে নিন কি সেই কড়া নিষেধাজ্ঞা।

■এনসিবি-র শর্তানুযায়ী, আরিয়ানকে তার পাসপোর্ট জমা রাখতে হবে বিশেষ আদালতের কাছে। এনসিবি আরও  জানায়, ‘অভিযুক্ত বিশেষ অনুমতি ছাড়া দেশ ছাড়তে পারবেন না’।

আরো পড়ুন -  ইন্দ্রানী থেকে মনামী, বাংলার কিছু প্রতিভাবান অভিনেত্রী, অভিনয়ের গুনে যারা হয়ে উঠেছেন সকলের ঘরের মেয়ে

■ জামিনে মুক্তি পাওয়ার পর মাদক কান্ডে জড়িত অন্যান্য সহ-অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন না আরিয়ান। শুধু ফোনই না, অন্যান্য কোনও মাধ্যমের সাহায্যেই তাদের সাথে আরিয়ানের সাথে যোগাযোগের নিষেধাজ্ঞা আরোপ করেছে এনসিবি।

■ জামিনে মুক্তি পাওয়ার পর মাদক মামলা সংক্রান্ত আদালতে ঘটা কোনও কিছুই সংবাদমাধ্যমের কাছে জানাতে পারবেন না আরিয়ান। সোশ্যাল মিডিয়াতেও এই নিয়ে কোনও কিছুই জানাতে পারবেন না – একথা স্পষ্টভবে বলে দিয়েছে এনসিবি।

আরো পড়ুন -  ফিনফিনে পোশাকে স্পষ্ট অন্তর্বাস, খোলামেলা পোশাকে নেট দুনিয়ায় ধরা দিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র

■ আরিয়ান যেমন এখন বিদেশ ভ্রমণ করতে পারবেন না। ঠিক তেমনভাবেই দেশের বিভিন্ন জায়গাতেও যেতে পারবেন না। মুম্বাই ছেড়ে দেশের অন্যত্র যেতে হলে আরিয়ানকে তদন্তকারী অফিসারের কাছ থেকে অনুমতি নিতে হবে।

আরো পড়ুন -  মাত্র তিন জনের জন্য ২৫ কোটির বাংলো, বিদেশে বাড়ি, বিলাসবহুল গাড়ি : রইলো কপিল শর্মার সম্পত্তির পরিমাণ

■ প্রতি শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর ২.৩০-এর মধ্যে আরিয়ানকে এনসিবি-র দফতরে হাজিরা দিতে।

■ কোনোভাবেই কোনও তথ্য-প্রমাণ নষ্ট করতে পারবেন না আরিয়ান। তার পাশাপাশি সাক্ষীকে কোনোভাবেই প্রভাবিত করতে পারবেন না এবং তদন্তেও অসহযোগিতা করতে পারবেন না আরিয়ান। উপরোক্ত প্রতিটি বিষয় ভারতীয় দন্ডবিধির সব মামলার ক্ষেত্রেই প্রযোজ্য।