‘রাজনীতি শিল্পীদের কাছে বিকল্প হলে মানুষের জন্য তা বিপদের’, বিস্ফোরক ঋত্বিক চক্রবর্তী

'রাজনীতি শিল্পীদের কাছে বিকল্প হলে মানুষের জন্য তা বিপদের', বিস্ফোরক ঋত্বিক চক্রবর্তী


অভিনেতা ঋত্বিক চক্রবর্তী, তাকে এক অন্য ধারার অভিনেতা আখ্যা দিলে বোধহয় অত্যুক্তি হবে না।টেকো , আসা যাওয়ার মাঝে, নগর কীর্তন, ভিঞ্চি দা,তাকে বসিয়েছে বাংলা ছবির এক অন্যতম শ্রেষ্ঠ অভিনেতার আসনে।এই অভিনেতা এক সংবাদ মাধ্যমে একান্ত সাক্ষাৎকারে জানালেন, শিল্পীদের কাছে রাজনীতি বিকল্প হলে তা ভয়ানক মানুষের জন্য।

ঋত্বিক আলোচনা শুরু করেছিলেন মহামারীর প্রভাব চলচ্চিত্রে কতটা পড়েছে তা নিয়ে। নিজে আক্রান্ত হয়েছিলেন মারণ ভাইরাসে। তারপর সেখান থেকে ফিরে আসার ভয়ংকর জার্নি। কাজ বন্ধ ছিল সেই সুযোগে বাড়ির কাজে হাত মিলিয়েছেন স্ত্রী অভিনেত্রী অপরাজিতার সঙ্গে। পরিবারের খুদে সদস্যটিকে দেখভাল করেছেন। জানালেন দুই বাংলার দক্ষ অভিনেত্রী চিরযৌবনা জয়া আহসান এর বিপরীতে কাজের অভিজ্ঞতার কথা। তাছাড়া পরিচালক অতনু ঘোষের সঙ্গে” বিনিসুতো ” তার তৃতীয় ছবি। যদিও ছবির বিষয়বস্তু নিয়ে মুখ খুললেন না অভিনেতা।

আরো পড়ুন -  কোটি টাকার বাড়ি, বিলাসবহুল গাড়ি, প্রাইভেট জেট, রইল রাম চরণের সম্পত্তির পরিমাণ

রাজনীতিতে যোগদান করার একটা হিড়িক লেগেছিল বিধানসভা নির্বাচনের আগে। সে প্রসঙ্গে অভিনেতা বলেন ” খেলার মত দলবদল করেছিলেন মানুষ। খানিক অসন্তোষ দেখা গিয়েছিল ঋত্বিকের মনে। তিনি আরো বলেন রাজনীতি ব্যাক্তি নির্ভর। শিল্পীসত্তা আর ব্যক্তিসত্তার উপর আলোকপাত করেন অভিনেতা। কোন ব্যক্তি একটা আদর্শ নিয়ে দলে যোগ দেন তেমনি যে অভিনেতাদের ও একটা গণ্ডি আছে সেটাও বুঝিয়ে দেন পর্দার তিনি।

আরো পড়ুন -  কালো বিকিনিতে উন্মুক্ত বক্ষবিভাজিকা, সোশ্যাল মিডিয়ায় উষ্ণতা ছড়ালেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর

বাবাই দার হাতে এখন অনেক কাজ রয়েছে তার সঙ্গে চলছে নিজের পরিবারের প্রতি কর্তব্য। মোটের উপর সব কিছু মিলেমিশে দিব্যি আছেন ঋত্বিক। ভবিষ্যতে আরও ভালো কাজ করে মানুষের মনের কাছে পৌঁছে যাওয়া লক্ষ্য ঋত্বিকের।

আরো পড়ুন -  যশকে ছেড়ে রাজা গোস্বামীর সঙ্গে অন্তরঙ্গ ঈশানের মা নুসরত, ভাইরাল ভিডিও