শুধুই সফলতা নয় ‘দ্য দাদা অফ বলিউড’ বইতে ফুটে উঠবে মিঠুন চক্রবর্তীর ব্যর্থতার কাহিনী

শুধুই সফলতা নয় ‘দ্য দাদা অফ বলিউড’ বইতে ফুটে উঠবে মিঠুন চক্রবর্তীর ব্যর্থতার কাহিনী


এক সময় রেখা অমিতাভের ব্যাগ বয়েছেন,পথে পথে ঘুরেছেন পুনে থেকে মুম্বাই। “দো অনজানে ” সিনেমাতে পেয়েছিলেন ছোট একটি রোল, কিন্তু থেমে যাননি তিনি। তিনি আর কেউ নন সকলের প্রিয় মহাগুরু মিথুন চক্রবর্তী। মানুষের ভালোবাসা আর আশীর্বাদ তাকে গৌরাঙ্গ থেকে করেছিল মিথুন। রামকমল মূখার্জীর ” দা দাদা ” ছবিতে এমনই এক দাদার কথা তুলে ধরা হয়েছে।

আরো পড়ুন -  অভিনয়ের সাথে নাচেও সমান দক্ষ পিলু, মেঘার নাচে মুগ্ধ স্বয়ং সৌরভ, ভাইরাল ভিডিও

ছবিটার নাম ” মৃগয়া” একটা নতুন মুখ খুঁজছিলেন পরিচালক মৃণাল সেন। তার দরকার ছিল রোগা মাজা রঙের এক যুবক কে যার চোখে থাকবে সাঁওতালি ছেলের মত মায়া।পেয়েও গেলেন পছন্দের নায়ক কে। আর সেই ছবি প্রশংসিত হলো দেশে বিদেশে। বাংলায় মিঠুনের খ্যাতি ছড়িয়ে পড়লেও জায়গা হলো না বলিউডে।

কলকাতা থেকে পুনে চলে গিয়েও কোনো লাভ হলো না। গড ফাদার না থাকার অপরাধে এক প্রকার ব্রাত্য থেকে গেলেন আজকের মিঠুন। ১৯৮২ তে ডিসকো ড্যান্সার সিনেমার মধ্যে দিয়েই খ্যাতির সিড়িতে পা বাড়ালেন মিথুন।

আরো পড়ুন -  মিঠাইকে জোর টক্কর দিল নতুন ধারাবাহিক 'আলতা ফড়িং', কোণঠাসা খুকুমণি, রইল টিআরপি তালিকা

সাংবাদিক রামকমলের লেখা ” দা দাদা” মিঠুনের বায়োগ্রাফি। এখানে তার জন্মস্থান অবিভক্ত বাংলা থেকে আরব সাগর পারের বিলাসবহুল বাংলোর কথা লেখা থাকবে। প্যার ঝুকতা নেহি তে পদ্মিনী কিম্বা প্যর কা দেবতা তে মাধুরী দীক্ষিত সকলের সঙ্গেই সাবলীল ছিলেন মিঠুন। তার ঝাঁকড়া চুল আর দুর্দান্ত নাচের ভঙ্গিমায় মুগ্ধ হয়েছিলেন সিনেপ্রেমীরা।

আরো পড়ুন -  প্রেমিককে ছেড়ে পার্কে অপরিচিত এক যুবকের সাথে ঘনিষ্ঠ মূহুর্তে ঝিলিক! ভাইরাল ভিডিও

শুধুই সফলতা নয় ‘দ্য দাদা অফ বলিউড’ বইতে ফুটে উঠবে মিঠুন চক্রবর্তীর ব্যর্থতার কাহিনী

বইতে রামকমল বাবু উল্লেখ করেছেন মিঠুনের অমায়িক ব্যবহারের কথা।কিভাবে সাফল্যের চূড়ায় পৌঁছেও মাটিতে পা রাখা যায় দেখিয়ে দিয়েছেন এম জি। তবে বিধানসভা নির্বাচনের আগে মিঠুনের রাজনৈতিক রদবদল নিয়ে সমালোচনার মুখে পড়তে হয় তাকে